নিউজিল্যান্ডে যেতে পারছেন না অলরাউন্ডার সাকিব!

অনলাইন ডেস্কঃ আগামী মাসে নিউজিল্যান্ড সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের এই গুরুত্বপূর্ণ সিরিজে সাকিবের সার্ভিস পাবে না দল। পারিবারিক কারণ দেখিয়ে নিউজিল্যান্ড সফরে না যেতে ক্রিকেট বোর্ডের কাছে চিঠি পাঠিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক সাকিব।

নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে শনিবার বিকালে ১৮ সদস্যের দল ঘোষণা করেন নির্বাচকরা। দল ঘোষণার আগে মৌখিকভাবে সাকিব বোর্ডকে জানিয়ে রাখেন তিনি নিউজিল্যান্ড সফরে যেতে পারছেন না। কিন্তু আনুষ্ঠানিকভাবে লিখিত আবেদন না করায় তাকে রেখেই টেস্ট দল ঘোষণা করা হয়।

দল ঘোষণার পর বোর্ডের কাছে চিঠি লিখে সাকিব জানিয়েছেন তিনি নিউজিল্যান্ড সফরে যেতে পারছেন না। পারিবারিক কারণ দেখিয়ে তিনি সফর থেকে নিজেকে সরিয়ে রাখছেন।

একটি সূত্রে জানা যায়, বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজনকে পাঠানো চিঠিতে সাকিব জানিয়েছেন, জরুরি পারিবারিক কারণে তিনি নিউজিল্যান্ড সফরে যেতে চান না। সাকিব তাই অনুরোধ করেছেন তাকে দলের বাইরে রাখতে।

আগামী ৫ জানুয়ারি নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্ট শুরু। ১৩ জানুয়ারি ক্রাইস্টচার্চে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। তার আগে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ।

সূত্রঃ ভোরের কাগজ

শেয়ার করুন