সরকারি স্বাস্থ্যবিধি মেনে চকবাজার থানার উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালন

নিজাম উদ্দিন খান (চট্টগ্রাম)
চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি এম এ সালাম বলেছেন,রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর ১৯ মিনিটের স্হায়ী ভাষনে সে সময়ের পূর্ব পাকিস্তানের বাঙ্গালীদের স্বাধীনতা জন্য প্রস্তুত হওয়ার আহবান জানান এবং বাঙ্গালী জাতী মুক্তি যুদ্ধে ঝাপিয়ে পড়ে বাংলাদেশকে স্বাধীন করে। বঙ্গবন্ধুর এই ভাষন পরবর্তীতে ১২ টি ভাষায় অনুবাদ করা হয়,২০১৭ সালে বঙ্গবন্ধুর এই ভাষনকে ইউনেস্কো বিশ্ব প্রামান্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি প্রদান করে।
তিনি ৭ ই মার্চ উপলক্ষে চকবাজার থানার উদ্যোগে নগরীর রীমা কমিউনিটি সেন্টারে আয়োজিত আলোচনা সভা ও উন্নয়নশীল দেশে উত্তরনে আনন্দ উদযাপন অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরও বলেন এই ধরনের অনুষ্টান আয়োজনের মাধ্যমে তরুন প্রজন্ম বাংলাদেশের সঠিক ইতিহাস জানতে পারবে।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-পুলিশ কমিশনার ডিবি (পশ্চিম) মনজুর মোরশেদ,তিনি বলেন বঙ্গবন্ধুর এই ভাষন সারা বিশ্বে সাড়া জাগানোর পাশাপাশি বিশ্বে বঙ্গবন্ধুকে রাজনৈতিক কবিও উপাধী দেওয়া হয়েছে। তিনি আরও বলেন স্বাধীনতার জন্য পুলিশই সর্বপ্রথম পাকহানাদার বাহিনির বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চকবাজার থানার অফিচার ইনচার্জ আতাউর রহমান খোন্দকার,অফিসার ইনচার্জ (তদন্ত) রিয়াজ চৌধুরী, কমিশনার, গিয়াস উদ্দিন,কমিশনার শহিদুল আলম, মহিলা কমিশনার, রুমকি সেন গুপ্ত, চকবাজার থানার আওয়ামীলীগের সভাপতি মোঃ সাহাব উদ্দিন আহমেদ,কমিউনিটি পুলিশের সভাপতি,হাজী সাইফুল ইসলাম ভুইয়া রাসেলসহ অনেকে।
নগরীর রীমা কমিউনিটি সেন্টারে চকবাজা থানার এই আনন্দ অনুষ্ঠানে চকবাজারের সকল গন্যমান্য ব্যক্তি বর্গগন উপস্হিত ছিলেন। অনুষ্টানে স্বাস্থ্য বিধি রক্ষায় ও আপ্যায়নে চকবাজার থানার পুলিশের ভুমিকা ছিল অপরিসীম।

শেয়ার করুন

Bangla Somoy

Pradip Barua Joy is the Editor and Publisher of the News Portal (banglasomoy.com). He is the recognized Journalist and working in this profession about 21 years. He is the proprietor of Water Guard Bangladesh & Mam Industrial Engineering. As a online activist and online market establisher he is the well known person of our country.