মহেশখালী কুতুবদিয়ায় নির্বাচনী সহিংসতায় নিহত বেড়ে ২

অনলাইন নিউজঃ মহেশখালী ও কুতুবদিয়ায় ভোট কেন্দ্রে সহিংসতায় ২ জন নিহতের খবর পাওয়া গেছে। আহত হয়েছেন প্রায় ১০জনের বেশি।

মহেশখালী উপজেলার কুতুবজম ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন খোকন ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ কামালের সমর্থকদের মধ্যে সংঘর্ষে গোলাগুলিতে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় নারীসহ আরও তিনজন আহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম আবুল কালাম বলে জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতীকের মোশারফ হোসেন খোকন। এই ঘটনাকে কেন্দ্র করে কুতুবজোম ইউনিয়ন এ উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন খোকন জানিয়েছেন, কুতুবজোম দাখিল মাদরাসা কেন্দ্রে সকাল আটটা থেকে সুন্দর পরিবেশে উপস্থিত ভোটাররা ভোট দিচ্ছিলেন। এসময় অতর্কিতভাবে প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের সমর্থকরা হামলা করে। এতে গুলিবিদ্ধ অবস্থায় আবুল কালামকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে তিনি মৃত্যুবরণ করেন।

কুতুবজোম দাখিল মাদরাসা কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার মাসুদ কুতুবী জানিয়েছেন, ভোট গ্রহণের পরিবেশ না থাকায় এবং উপস্থিতি ভোটাররা চলে যাওয়ায় ভোটগ্রহণ আপাতত স্থগিত রাখা হয়েছে।

এদিকে বেলা সাড়ে ১১টার দিকে কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু হয়েছে।

কুতুবদিয়া থানার ওসি মোহাম্মদ ওমর হায়দার বলেন, পিলটকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে আওয়ামী লীগ প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। সে সময় গুলিতে একজন নিহত এবং বেশ কয়েকজন আহত হন। নিহত আবদুল হালিমের বয়স ৩৫ বছর। তিনি ওই ইউনিয়নে নৌকার প্রার্থীর এজেন্ট ছিলেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট শেখ কামাল জানান, মূলত স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা আমাদের কর্মী ও সমর্থকদের উপর হামলা চালিয়েছেন। কেন্দ্রে উপস্থিত মহেশখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই জানিয়েছেন আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে আরও অবনতি না হয় সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। যারা আরও বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করবে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সারা দেশে ১৬০টি ইউনিয়নয় পরিষদে ভোট হচ্ছে সোমবার। এর মধ্যে কক্সবাজারের পাঁচ উপজেলার ১৪টি ইউনিয়ন এবং দুটি পৌরসভায় (মহেশখালী ও চকরিয়া) ভোট হচ্ছে।

কক্সবাজারের ইউনিয়ন পরিষদগুলো হল: মহেশখালীর হোয়ানক, মাতারবাড়ী ও কুতুবজোম; কুতুবদিয়ার আলী আকবর ডেইল, বড়ঘোপ, দক্ষিণধুরুং, কৈয়ারবিল, লেমশীখালী ও উত্তরধুরুং; পেকুয়ার টেটং এবং টেকনাফের হ্নীলা, সাবরাং, টেকনাফ ও হোয়াইক্যং।

শেয়ার করুন