ভালবাসা দিবস উপলক্ষ্যে নানান আয়োজনে ব্যস্ত অভিনয় শিল্পীরা

বিনোদন ডেস্কঃ ভালবাসা দিবসকে ঘিরে তাই নির্মাণ হয় বিশেষ নাটক। যা দর্শকদের বাড়তি চাহিদা যোগায়। তেমনি নানা বয়সের মানুষের ভালোবাসার বহুমাত্রিক রূপ প্রকাশের আনুষ্ঠানিক দিন ১৪ ফেব্রম্নয়ারি ‘ভালোবাসা দিবস’। এই দিনে সবাই নিজের মতো করে নিজেকে নানা রঙে রাঙাতে ব্যস্ত থাকেন। দর্শকের মনকে আরেকটু রাঙাতে নাটক পাড়ায় চলছে ব্যস্ততা। বিভিন্ন টিভি চ্যানেল ও ইউটিউবে প্রচারিত হবে শতাধিক নাটক।

বিশেষ এই মৌসুমের জন্য নির্মাতারা তিন থেকে চারটি করে ভালোবাসা দিবসের নাটক করছেন। ইতোমধ্যে কেউ কেউ দু-একটির কাজ শেষ করে ফেলেছেন। কারো কারে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। পরিচালক শিহাব শাহিন তিনটি নাটক নিয়ে কাজ করছেন। এর মধ্যে একটি গত বছরের সিকু্যয়েল ‘অবুঝ দিনের গল্প টু’-এর শুটিং শেষ করেছেন। চলছে বাকি দুটি কাজ। কাজল আরেফিনের থাকছে চারটি নাটক। ‘স্যার আই লাভ ইউ’ ও ‘সিকু্যয়েল মি অ্যান্ড ইউ-দি লাস্ট চ্যাপ্টার’-এর শুটিং শেষ। নির্মাতা মিজানুর রহমান ভালোবাসা দিবসে নির্মাণ করবেন তিনটি নাটক। একইভাবে আশফাক নিপুণ, মুহাম্মদ মোস্তফা কামাল রাজ, মাবরুর রশীদ বান্না, ইমরাউল রাফাত, মহিদুল মুহিন, মাহমুদুর রহমানসহ অনেক নির্মাতা ভালোবাসা দিবসের একাধিক নাটক নির্মাণ করছেন। সময়ের আলোচিত অভিনয়শিল্পীরা এতে অভিনয় করছেন।

মোশাররফ করিম, মেহজাবীন চৌধুরী, আফরান নিশো, তাহসান খান, অপূর্ব, ইরফান সাজ্জাদ, জোভান, তৌসিফ মাহবুব, তানজিন তিশা, সাফা কবির, জাকিয়া বারি মম ও তাসনুভা তিশাসহ অনেকে ইতোমধ্যে ভালোবাসা দিবসের একাধিক নাটকের কাজ সম্পন্ন করেছেন।

বছরের শুরুতেই ভালোবাসা দিবসের নাটকে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। এরই মধ্যে তিশা কয়েকটি ভালোবাসা দিবসের নাটকের শুটিং শেষ করেছেন। ‘আদা সমুদ্দুর’ নামে নাটকের শুটিং করেছেন বছরের প্রথম দিনে। নাটক আদা শব্দটি এখানে প্রতীকী অর্থে ব্যবহৃত হয়েছে। নাটকটি মূলত রাজনীতি, প্রেম ও বিরহের আখ্যান নিয়ে তৈরি। এটি রচনা করেছেন দয়াল সাহা ও পরিচালনা করেছেন রাইসুল তমাল। এতে তিশা ছাড়ায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মাহমুদুল ইসলাম মিঠু, মুশফিক আর ফারহান, তাবাসসুম মিথিলাসহ অনেকে। নাটকটি একটি বেসরকারি টেলিভিশনের পাশাপাশি স্বদেশ এন্টারটেইনমেন্ট নামে একটি ইউটিউব চ্যানেলে প্রচার হবে। ‘লজ্জা’ নামের এই নাটকটি নির্মাণ করেছেন হাবিবুর রহমান। নুসরাত ইমরোজ তিশা বিপরীতে এই নাটকে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান। সমাজের সচেতনতামূলক গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি।

আগামী ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিত একটি নাটকে প্রথমবারের মতো একসঙ্গে অভিনয় করছেন অভিনেতা ও সংগীতশিল্পী তাহসান ও চিত্রনায়িকা পূর্ণিমা। সাগর জাহান পরিচালিত ‘ভালোবাসাবাসি’ নাটকে দেখা যাবে তাদের। গল্পে দেখা যাবে, প্রিয় মানুষের অতিরিক্ত যত্ন কখনো বিরক্তির কারণ হয়ে যায়। ফলে বাইরে গিয়ে অন্য মানুষের যত্ন পাওয়ার আশা তৈরি হয়। তবে তখনই বোঝা যায় কাছের মানুষের যত্ন বা ভালোবাসাটা আসলে কেমন।

একজন কবির জীবন ও তার জীবনে ঘটে যাওয়া মর্মান্তিক কাহিনি নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘প্রিয় কবিতা’ মাহতাব হোসেনের রচনায় এটি পরিচালনা করেছেন সরদার রোকন। নাটকের গল্পে উঠে এসেছে নাগরিক জীবনের জটিল বিষয় ও প্রেম। যেখানে অভিনয় করছেন সজল এবং নাদিয়া। অভিনেতা মনোজ কুমার প্রামাণিক। প্রেম করছেন কাশ্মীরি এক মেয়ের সঙ্গে। সেই প্রেমে আচ্ছন্ন তিনি। প্রেমিকাটি হলেন অভিনেত্রী ফারিয়া শাহরিন। ‘কাশ্মীরি প্রেমিকা’ নামের একটি রোমান্টিক গল্পের নাটকে প্রেমযুগল হিসেবে দেখা যাবে অভিনেতা মনোজ কুমার প্রামাণিক ও ফারিয়া শাহরিনকে। মাহতাব হোসেনের গল্পে নাটকটি পরিচালনা করেছেন কাজী সাইফ আহমেদ। বছরের প্রথম সপ্তাহে এর শুটিং শেষ হয়েছে। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষেই নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘শহরে প্রেমের গল্প’। নাটকটি রচনা করেছেন আহমেদ তৌকীর এবং পরিচালনা করেছেন আতিকুল আলম মিতুল। এবারই প্রথম দর্শকপ্রিয় অভিনেতা সজলের বিপরীতে অভিনয় করেন মায়া। কুয়াশা মাল্টিমিডিয়া প্রযোজনায় নির্মিত হয়েছে এই নাটকটি। আলক হাসানের পরিচালনায় ‘জয় অব লাভ’ শিরোনামে নাটকে অভিনয় করেছেন সারিকা সাবাহ। এতে তার বিপরীতে আছেন আবু হুরায়রা তানভীর। নাটকটির কাহিনি ও চিত্রনাট্য করেছেন সুস্ময় সুমন। ইতোমধ্যে ভালোবাসা দিবসের বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন তানজিন তিশা। এগুলোর মধ্যে রয়েছে শিহাব শাহিনের অবুঝ দিনের গল্প-২, মাহিদুল মহিমের ‘ফ্রেম ও স্পর্শে তুমি’ এবং নাজমুল রনির ‘লাভ রিঅ্যাক্ট’।

এদিকে, বিশেষ দিবসের নাটকগুলোয় একঘেয়েমি প্রেমের গল্প থেকে এখনও খুব একটা বের হতে পারেননি নির্মাতারা। এবারের ভালোবাসা দিবসেও নাটকের গল্পের পরিবর্তন থাকছে না বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

শেয়ার করুন