পশ্চিমবঙ্গে লকডাউনের প্রথমদিনেই ৯৮৬জন আক্রান্তের রেকর্ড গড়ল

কন্টেনমেন্ট জোনে গত কয়েক দিন ধরেই দৈনিক আক্রান্তের সংখ্যা ৮শ এর মধ্যে ঘোরাফেরা করছিল। তবে কড়া লকডাউনের প্রথম দিনেই আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যায় রেকর্ড গড়ল রাজ্য। বুধবার সেই আক্রান্তের সংখ্যাটা ছিল ৯৮৬। এ দিন সেই রেকর্ডও ভেঙে গেল।

বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৮ জন। মারা গিয়েছেন ২৭ জন। এর পাশাপাশি, সুস্থ হয়েছেন ৫৩৫ জন সংক্রমিত। সুস্থতার হার কিছুটা কমে হয়েছে ৬৪.৯৩ শতাংশ।

স্বাস্থ্য ভবন সূত্রে খবর, রাজ্যে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৯১১ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৮২৬ জন। গোটা রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৮৫৪। রাজ্যের প্রায় ২৬ হাজার আক্রান্তের মধ্যে এই মুহূর্তে ৮ হাজার ২৩১ জন সক্রিয় করোনা রোগীর চিকিৎসা চলছে। এ দিন থেকেই রাজ্য জুড়ে ক্যান্টনমেন্ট জোনে লকডাউন কার্যকর করতে আরও কঠোর হয়েছে পুলিশ-প্রশাসন।

কন্টেনমেন্ট জোনের রাস্তা ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেওয়া। মাস্ক না পরে বাইরে বার হলে বাড়ি ফেরত পাঠিয়ে দেওয়া থেকে শুরু করে নিয়ন্ত্রণবিধি কার্যকর করতে মাইকে প্রচারের কাজেও দেখা গিয়েছে পুলিশকর্মীদের। একমাত্র নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ও জরুরি পরিষেবা ছাড়া বন্ধ রাখা হয়েছে দোকানপাট। বন্ধ কন্টেনমেন্ট এলাকায় থাকা অফিসকাছারিও। তবে কড়া পুলিশি নিয়ন্ত্রণ সত্ত্বেও উদ্বেগজনক কলকাতার পরিস্থিতি। কলকাতায় এখনও পর্যন্ত মোট আক্রান্ত ৮ হাজার ৩৬৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ২১৩ জন করোনা রোগীর সন্ধান মিলেছে। মারা গিয়েছেন ১৩ জন। এ নিয়ে শহরে মোট মৃত্যু হয়েছে ৪৫৭ জন আক্রান্তের।

শেয়ার করুন