নবাগত বিভাগীয় কমিশনারের সাথে ক্যাব চট্টগ্রামের মতবিনিময়

প্রেস বিজ্ঞপ্তিঃ চট্টগ্রামের নবাগত বিভাগীয় কমিশনার এবিএম আজাদ বলেছেন মাননীয় প্রধান মন্ত্রী খাদ্যে ভেজালের বিরুদ্ধে শুন্যসহনশীলতা প্রদর্শনের জন্য প্রশাসনের সর্বস্তরে নির্দেশ দিয়েছেন। আর খাদ্যে ভেজালের কারনে আগামী প্রজন্ম মেধা শুণ্য হচ্ছে, আর মেধাহীন মানবশক্তি নিয়ে মধ্য আয়ের দেশে উপনীত হওয়া কঠিন। সে কারনে খাদ্যে ভেজালের বিরুদ্ধে সবাইকে একযোগে সোচ্ছার হতে হবে। ভেজালকারী যে-ই হোক তাকে বয়কট ও তাদের বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগ নিশ্চিত করতে হবে। একই সাথে ভোক্তাদের হয়রানি, মানুষকে জিম্মি করে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের দামবৃদ্ধি, সেবা সার্ভিসের ভোগান্তি নিরসন করা না হলে সমাজে সুশাসন প্রতিষ্ঠা সম্ভব নয়। কিছু অসাধু ব্যবসায়ীদের অর্থ লিপ্সার দায়ভার পুরো সমাজ কোন ভাবেই বহন করতে পারে না। তাই নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার সুরক্ষায় ক্যাবসহ অন্যান্য সংগঠনের যে কোন কর্মসূচিকে চট্টগ্রাম বিভাগীয় প্রশাসন সর্বাত্মক সহযোগিতা ও সমর্থন দিয়ে যাবে।

০৪ ফেব্রুয়ারি ২০২০ চট্টগ্রাম কোর্ট বিল্ডিংস্থ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নবাগত বিভাগীয় কমিশনার এবিএম আজাদের সাথে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব) চট্টগ্রামের সৌজন্য সাক্ষাৎকারে বিভাগীয় কমিশনার উপরোক্ত আশ্বাস প্রদান করেন।

সভার শুরুতেই ক্যাব নেতৃবৃন্দ চট্টগ্রামে খাদ্যে ভেজাল, নিত্যপ্রয়োজনীয় ভোগ্য পণ্যের অস্থির বাজার, বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি বানিজ্য, যানবাহনে অতিরিক্ত ভাড়া, যাত্রী হয়রানি, ক্লিনিক ও ডায়গনস্টিকগুলিতে গলাকাটা মূল্য আদায়, জীবনরক্ষাকারী ওষুধে ভেজাল ও মূল্যবৃদ্ধি, সমন্বয়হীন উন্নয়ন কর্মকান্ডে নগর জুড়ে জলাবদ্ধতা ও ধুলাবালি, নিরাপদ পানির সংকট, চট্টগ্রাম ওয়াসা, বিদ্যুৎ, কর্নফুলী গ্যাসের অব্যবস্থাপনার বিষয়ে বিভাগীয় কমিশনারের দৃষ্ঠি আকর্ষণ করেন। বিভাগীয় কমিশনার ধৈর্য ধরে বিষয়গুলি শুনেন এবং করনীয় নিয়ে পরবর্তীতে আলোচনার প্রস্তাব দেন।

নবাগত বিভাগীয় কমিশনারের সাথে মতবিনিময় কালে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার(সার্বিক) শংকর রঞ্জন সাহা, ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব চট্টগ্রাম দক্ষিন জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান, মহানগর সহ-সভাপতি হাজী আবু তাহের, ক্যাব আকবর শাহ থানা সভাপতি ডাঃ মাসবাহ উদ্দীন তুহিন, ক্যাব জামালখানের নবুয়াত আরা সিদ্দিকী, ক্যাব চান্দগাঁও থানা সভাপতি মোহাম্মদ জানে আলম, ক্যাব সদরঘাট থানা সভাপতি শাহীন চৌধুরী, ক্যাব চান্দগাঁও থানা সহ-সভাপতি মোহাম্মদ সেলিম সাজ্জাদ, ক্যাব কোতোয়ালির সালাহউদ্দীন আহমদ, ক্যাব জামালখানের হেলাল চৌধুরী, ক্যাব আকবর শাহ থানা সাধারন সম্পাদক দিদার প্রধান, ক্যাব কর্মকর্তা শম্পা কে নাহার, জেড এইচ শিহাব প্রমুখ।

এর আগে নবাগত বিভাগয়ি কমিশনার এবিএম আজাদকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন ক্যাব চট্টগ্রাম নেতৃবৃন্দ।

শেয়ার করুন