দুবাই থেকে দেশে ফিরলেন আরও ২৩০ আমিরাত প্রবাসী।

অনলাইন নিউজঃ একটি বিশেষ ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাত থেকে আরও ২৩০ আমিরাত প্রবাসী দেশে ফিরেছেন।

গত বৃহস্পতিবার এমিরেটস এয়ারলাইনসের ইকে-২৬৩২ ফ্লাইটটি দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনাল থ্রি থেকে ছেড়ে যায়।

দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান সাংবাদিকদের জানান, বিশেষ এই ফ্লাইটে ২১৩ শ্রমিক এবং কয়েকটা পরিবার ও ব্যবসায়ীসহ আরো ১৭ জন যাত্রী ছিলেন। শ্রমিকরা আমিরাতে কর্মহীন হয়ে দিন পার করছিলেন। অন্যরা লকডাউনের কারণে আটকে ছিলেন আমিরাতে।

একই ফ্লাইটে থাকা রাস আল খাইমা প্রবাসী একজন প্রকৌশলী জানান, মার্চের শেষ দিকে কোম্পানি থেকে ইস্তফা নেন তিনি। দেশে ফিরে নতুন কোম্পানিতে যোগ দেওয়ার কথা থাকলেও বিমান পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় আমিরাতে আটকা পড়ে যান। এরপর থেকে নিয়মিত কনস্যুলেটের সঙ্গে যোগাযোগ রক্ষা করে গেলে বুধবার বাংলাদেশ কনস্যুলেট তার দেশে ফেরার ব্যবস্থা করে।

তিনি আরও জানান, ফ্লাইটে থাকা শ্রমিকদের অধিকাংশই এমিরেটস এয়ারলাইসের শ্রমিক। এসব শ্রমিকের টিকিট খরচ কোম্পানি থেকে দেওয়া হয়েছে। ফ্লাইট ঢাকায় পৌঁছলে এয়ারপোর্টে স্বাস্থ্য পরীক্ষা ও সনদ বিতরণ শেষে সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়।

ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. সিরাজুম মুনিরা সাংবাদিককে জানান, সংযুক্ত আরব আমিরাত থেকে এমিরেটস এয়ারলাইনসের যাত্রীবাহী একটি ফ্লাইট বৃহস্পতিবার বিকেলে ঢাকায় অবতরণ করে। যাত্রীদের প্রত্যেকের কাছে সেই দেশে ইস্যুকৃত স্বাস্থ্যসনদ ছিল। এজন্য তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

তিনি আরও জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য সনদ নিয়ে এলে সংশ্লিষ্ট যাত্রীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়। দুবাই থেকে আগত যাত্রীদের স্বাস্থ্যপরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে করোনার লক্ষণ বা উপসর্গ দেখা যায়নি।

শেয়ার করুন