ট্রাম্পের করোনা ভ্যাকসিনে থাকবে মাইক্রোসফটের চিপস !

অনলাইন নিউজ ডেস্কঃ বাজার গবেষণা প্রতিষ্ঠান ইউগভ এবং ইয়াহু নিউজ এক জরিপে দেখেছে- ফক্স নিউজের পাঠক, মার্কিন রাজনৈতিক দল রিপাবলিকান এবং সে দেশের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা ষড়যন্ত্র তত্ত্বে বিশ্বাস করেন। এদিকে করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার পর থেকেই এ নিয়ে বিভিন্ন ধরনের গুজব ছড়িয়ে পড়ছে।

এবার জানা গেল, ষড়যন্ত্র তত্ত্বানুসারে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা এবং মার্কিন ধনকুবের বিল গেটসকে ঘিরেও গুজব রয়েছে। জানা গেছে, ৪০ শতাংশের বেশি রিপাবলিকান বিশ্বাস করে- করোনাভাইরাসের টিকা ব্যবহার করে মানুষের শরীরে মাইক্রোচিপস ঢুকিয়ে দেবেন বিল গেটস।

জরিপে দেখা গেছে, ফক্স নিউজের পাঠক, রিপাবলিকান এবং সে দেশের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা মনে করেন- করোনা টিকা ব্যবহার করে বিলিয়ন বিলিয়ন মানুষের শরীরে মাইক্রোচিপস ঢুকিয়ে দেবেন বিল গেটস। তারপর সেই মাইক্রোচিপসের মাধ্যমে মানুষের গতিবিধি পর্যবেক্ষণ করবেন।

জরিপে অংশ নেওয়া ১৬৪০ জন মার্কিনির প্রায় অর্ধেকই বলেছেন, ফক্স নিউজ তাদের কাছে তথ্যের প্রাথমিক সূত্র। ভোটদাতাদের ৪৪ শতাংশ নিজেদের রিপাবলিকান এবং ট্রাম্পের সমর্থক হিসেবে উল্লেখ করেছেন।

এদিকে করোনাভাইরাসের টিকা যত দ্রুত সম্ভব উদ্ভাবনের জন্য বারবার কথা বলেছেন বিল গেটস। বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন করোনার টিকা আবিষ্কারের জন্য অর্থ সংগ্রহ ও ব্যয় করছে। এ বিষয়ে অবশ্য এখন পর্যন্ত তাদের পক্ষ থেকে কোনো ধরনের মন্তব্য জানা যায়নি।

সূত্র : ইয়াহু নিউজ, সিনেট

শেয়ার করুন