টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে নামিবিয়ার কাছে হেরে গেল নেদারল্যান্ড

অনলাইন নিউজঃ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ৬ উইকেটে জিতেছে নাবিবিয়া।

বুধবার (২০ অক্টোবর) আবুধাবির শেখ আবু জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। প্রথমে ব্যাট করতে নেমে নেদারল্যান্ডস চার উইকেটে সংগ্রহ করে ১৬৪ রান। জবাবে নামিবিয়া চার উইকেট হারিয়ে তুলে নেয় ১৬৬ রান।

ডেভিড উইজ ৪০ বলে ৪ বাউন্ডারি আর ৫ ছক্কায় খেলেন ম্যাচ জেতানো ৬৬ রানের হার না মানা ইনিংস। এর আগে বল হাতেও ৪ ওভারে ৩২ রানে একটি উইকেট নিয়েছিলেন সাবেক এই প্রোটিয়া অলরাউন্ডার।

১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ধীরে শুরু করে নামিবিয়া। স্টিফেন বার্ড আর জেন গ্রিন ২৭ বলের উদ্বোধনী জুটিতে তোলেন ৩২ রান। ১২ বলে ১৫ করে গ্রিন ফিরলে ভাঙে এই জুটি।

এরপর দ্রুতই আরও দুটি উইকেট হারায় নামিবিয়া। ১৭ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন ৩ ব্যাটসম্যান। ক্রেগ উইলিয়ামস ১৩ বলে ১১ আর বার্ড ২২ বলে ২১ রানের ধীর ইনিংস খেলে আউট হন।

ঝড়ো এক জুটিতে সেই ধাক্কা দারুণভাবে সামলে উঠেন ডেভিড উইজ আর গেরহার্ড এরাসমাস। ২৫ বলে তারা পূর্ণ করেন ৫০ রানের জুটি। ৫০ বলে ৯৩ রানের এই জুটিই ম্যাচ ঘুরিয়ে দেয় নামিবিয়ার দিকে। ২৯ বলে ফিফটি পূরণ করেন উইজ। জয়ের জন্য ১৯ বলে মাত্র ২০ রান দরকার নামিবিয়ার। ডেভিড উইজ বাকি পথটা সহজেই পাড়ি দিয়েছেন।

ম্যাচে টস জিতেছেন নামিবিয়ার অধিনায়ক গারহার্ড এরাসমাস। প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ব্যাট করতে নেমে শুরুটা খারাপ ছিল না নেদারল্যান্ডসের। স্টিফেন মাইবার্গ আর ম্যাক্স ও’দাউদ ৩৪ বলে দলকে এনে দেন ৪২ রান। পাওয়ার প্লের শেষ ওভারে এসে ফেরেন মাইবার্গ (১৬ বলে ১৭)। এরপর সুবিধা করতে পারেননি ফন ডার মারউইও (৪ বলে ৬)। ১৩ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে নেদারল্যান্ডস।

নামিবিয়ার বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন জ্যান ফ্রাইলিংক। ৩৬ রান দিয়ে ২টি উইকেট শিকার করেন তিনি।

শেয়ার করুন