ঝিনাইদহ কালীগঞ্জে কঠোর লকডাউন কার্যকর করতে মাঠে প্রশাসন

ফিরোজ আহম্মেদ, কালীগঞ্জ(ঝিনাইদহ)প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় ঝিনাইদহের কালীগঞ্জে শুরু হয়েছে সরকার ঘোষিত ১ সপ্তাহের কঠোর লকডাউন। সকাল থেকেই বন্ধ রয়েছে স্থানীয় ও দুরপাল্লার সকল প্রকার গণপরিবহন। বন্ধ রাখা হয়েছে ঔষধ, মুদিখানা, কাঁচাবাজার ও খাদ্যের দোকান ব্যতীত  সকল দোকান-পাট।
বুধবার  সকাল থেকে লকডাউন কার্যকরে মাঠে রয়েছে পুলিশ। উপজেলা শহরের বিভিন্ন জায়গা নিমতলা বাসস্ট্যান্ড,কাঁচা বাজার, মেইন বাস টার্মিনালসহ বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে।
সরকারের ১৮ দফা নির্দেশনা কার্যকর ও সর্বস্তরের মানুষকে সচেতন করতে সকালে পুলিশের পক্ষ থেকে বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়।
অন্যদিকে গ্রাম্য বাজারে সঠিক ভাবে মানা হচ্ছে এই নিয়ম। মুখে মাস্ক নেই ক্রেতা বিক্রেতা কারো,চলছে অবাধে তাদের চলাচল।
উল্ল্যেখ্য  বুধবার বিকালে দুলাল মুন্দিয়া বাজার,সেখানে গিয়ে দেখা গেল স্বাস্থ্যহীন পরিবেশে চলছে বাজার।
করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বিদ্যমান পরিস্থিতিতে সরকারের গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে বুধবার  কালীগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সূবর্ণা রাণী সাহা কর্তৃক কালীগঞ্জ শহরের বিভিন্ন জায়গায় মোবাইল কোর্ট পরিচালনা করে । এসময় সরকারি নির্দেশনা না মানার অপরাধে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অর্থদন্ড প্রদান করা হয়।
কালীগঞ্জ থানার  ওসি মোঃ মাহফুজুর রহমানসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা শহরের বিভিন্ন স্থানে অভিযান চালায়। এই লকডাউনে অযথা শহরে ঘোরাঘুরি না করতে ও জরুরী প্রয়োজনে বাইরে বের হওয়া মানুষকে মুখে মাস্ক পরতে ও স্বাস্থ্য বিধি মানতে নানা পরামর্শ দেন।

শেয়ার করুন