করোনা ভাইরাস রোধে সমাজসেবক আব্দুল মালেকের মাস্ক ও সাবান বিতরণ

মোঃ সামিউল আলম: মহামারী ভাইরাস নোভেল করোনার সংক্রমণ প্রতিরোধে ও জনসচেতনতা সৃষ্টির লক্ষে দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার দিওড় ইউপি’র বিশিষ্ট সমাজ সেবক আব্দুল মালেক বিনামূল্যে এলাকার সাধারণ মানুষের মাঝে লিফলেট, মাস্ক ও সাবান বিতরণ করেছেন । ২৫ মার্চ, বুধবার সকাল থেকে ব্যক্তিগত উদ্যোগে শুরু হয়ে দিনব্যাপী চলে তার এই স্বেচ্ছাসেবা মূলক কার্যক্রম।

ইউনিয়নের কুচিয়া মোড়, বৈদাহার, কাদিপুর, কানছগাড়ি, বেপারীটোলা সহ কয়েকটি মোড়ে রিক্সা-ভ্যান ও অটো চালক-যাত্রী এবং খোলা মুখে রাস্তায় চলমান ব্যক্তিদেরকে মাস্ক পরিয়ে দেন তিনি। এসময় বিভিন্ন মসজিদের অযুখানায় পানির ট্যাপের সাথে সাবান ঝুলিয়ে দেন। দেশের এই করুন পরিস্থিতিতে তার এমন ব্যক্তিগত উদ্যোগকে স্বাগত জানান অত্র এলাকার সাধারণ মানুষ। তারা বলছেন, সাধারণ একজন ব্যক্তি হয়ে তিনি এলাকার মানুষের জন্য যা করেন তা সত্যিই প্রশংসার দাবীদার। এলাকায় তার মত একজন সৎ, ন্যায়পরায়ন ও পরোপকারী জনপ্রতিনিধি দরকার বলেও মন্তব্য করেন সাধারণ মানুষ।
সমাজসেবক আব্দুল মালেক জানান, শহরের তুলনায় গ্রামের মানুষ এই করোনা ভাইরাস সম্পর্কে অনেক অসচেতন। এসব বিবেচনা করে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য মোঃ শিবলী সাদেকের দিক নির্দেশনা এবং তাঁর অনুপ্রেরনায় ইউনিয়নের সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষে কাজ করে যাচ্ছেন বলে তিনি জানান।

শেয়ার করুন