করোনাতে আতঙ্কিত না হয়ে সতেচন হোন -হাকিমপুর উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রের আহ্বান

মোকছেদুল মমিন মোয়াজ্জেম, বিশেষ প্রতিনিধি:
করোনা ভাইরাস প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করে হাকিমপুর উপজেলাবাসীর প্রতি বিশেষ আহ্বান জানিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন-উর-রশিদ হারুন। তিনি বলেন, করোনা ভাইরাস এক ধরণের সংক্রামক ভাইরাস। আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির মাধ্যমে, আক্রন্ত ব্যক্তিকে স্পর্শ করলে এমনকি পশু-পাখির মাধ্যমে এ ভাইরাস ছড়াতে পারে। ভাইরাসে আক্রান্তের লক্ষণ সমূহের মধ্যে শ্বাসকষ্ট, নিউমোনিয়া, ১০০ ডিগ্রির বেশি জ্বর, শুকনো কাশি, বুকে সর্দি-কফ জমা, সর্দি-কাশি, মাথাব্যথা, গলাব্যথা, মারাত্মক পর্যায়ে অজ্ঞান হয়ে যাওয়া, শিশু, বৃদ্ধ ও দুর্বল ব্যক্তিদের ডায়রিয়া, নিউমোনিয়া ও ব্রংকাইটিসও হতে পারে।
এসময় বিশেষভাবে মনে রাখা প্রয়োজনে, অন্যদের মাঝে সংক্রমণ রোধে আক্রান্ত ব্যক্তিকে পরিবার ও সমাজ থেকে কিছুদিন বিচ্ছিন্ন থাকতে হয়। সুতরাং কোনভাবেই কেউ যেন আক্রান্তে না হয়, সে জন্য প্রত্যেককে বিশেষভাবে সচেতন থাকতে হবে। একই সঙ্গে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি সকল নির্দেশনা মেনে চলার আহ্বান জানান তিনি।
হাকিমপুর হিলি পৌর মেয়র জামিল হোসন চলন্ত সাধারণ মানুষের উদ্দেশ্যে বলেন, বলেন করোনা ভাইরাসের বিস্তার ও প্রাণহানি রোধে সবাই সর্তক হোন। আসুন আপনি, আমি সকলে ঐক্যবদ্ধভাবে সরকার ও দিনাজপুর ৬ আসনের এমপি শিবলী সাদিক দিকনিদের্শনা মাফিক এই মহামারীর বিস্তার প্রতিরোধ করি। করোনা ভাইরাস প্রতিরোধে আপনাদের সবার সহযোগিতা একান্তভাবে ভাবে কামনা করছি।

শেয়ার করুন