প্রচ্ছদ    

2019-10-03 14:44:16

অনলাইন নিউজ

ছিনতাইকারীদের নতুন কৌশল হলো "ধাক্কা দিয়ে ঝগড়া করা"

Picture Missiong

চট্টগ্রাম: নিত্য নতুন কৌশলেই ছিনতাই সহ চুরি করা হচ্ছে। একেক সময়ের অভিনব কায়দায় সাধারণ মানুষের টাকা লুট করে নিয়ে যাচ্ছে দূর্বৃত্তরা। টাকা-স্বর্ণ ছিনতাই করতে, দূর্বৃত্তরা আগে থেকে তাকে অনুসরণ করে। সুবিধামতো কোনো জায়গায় এসে দলের একজন গিয়ে তাকে ধাক্কা বা উদ্দেশ্য প্রণোদিতভাবেই ঝামেলায় জড়ান। এরপর বাক-বিতণ্ডায় জড়ান ও প্রয়োজনে মারধর শুরু করেন। অন্য ছিনতাইকারীরা তাকে ঘিরে রাখেন। ততক্ষণে ছিনতাইয়ের কাজটি কেউ সেরে ফেলেন। চার যুবককে গ্রেপ্তারের পর ছিনতাইয়ের নতুন এ কৌশলের কথা জানাল নগর গোয়েন্দা পুলিশ।

এমনই একটি ঘটনাকে কেন্দ্র করে গতকাল সোমবার দিবাগত রাতে চট্টগ্রাম নগরের ষোলশহর, দুই নম্বর গেইট, ফরেস্ট অফিস এলাকা ও শপিং কমপ্লেক্সের আশপাশে অভিযান চালিয়ে মো. আরিফ ওরফে আসিফ (২৬), মো. আরমান (২৪), আল মাহিন ওরফে আব্দুল্লাহ রিজভী (২২) ও রবিউল আলম ওরফে রবিন (২০) নামের চার যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (উত্তর) রুহুল আমিন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা টার্গেট ব্যক্তিকে ধাক্কা দিয়ে বেশ কয়েকটি ছিনতাইয়ের ঘটনার কথা স্বীকার করেছেন। আরিফ ও আরমানের কাছ থেকে ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। এভাবেই প্রতিনিয়ত অপরাধ জগতকে জিইয়ে রেখেছে কিছু দুষ্কৃতিকারীরা। তারা আবার কোননা কোন নেতাদের অনুসারীও বটে, নয়তো আদের ছত্রছায়ার বেড়ে উঠছে এসব সন্ত্রাসী চক্র গুলো।

তিনি বলেন, গ্রেপ্তার আরিফ দুই নম্বর গেইট এলাকায় চাঁদাবাজি করে আসছিল বলেও আমরা তথ্য পেয়েছি। সে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও ছাত্রলীগ নেতা সোহেল হত্যা মামলার আসামি। আরিফ জানিয়েছে, কারাগার থেকে জামিনে মুক্তি পেয়ে অন্যান্য আসামিদের একত্রিত করে ধাক্কা দিয়ে ছিনতাইয়ের কৌশল বের করে ছিনতাই করে আসছিল। এই রকম ভিন্ন ভিন্ন পন্থায় আরও অনেক ছিনতাইকারী ও সন্ত্রাসিরা তাদের রাজত্ব চালিয়ে যাচ্ছে বলেও সে স্বীকার করেছে। তাদের একেক জনের কৌশল একেক রকম বা কোন সময় যৌথভাবেই অপারেশন পরিচালনা করে বলে পুলিশের কাছে তথ্য দিয়েছে।

এ ঘটনায় অস্ত্র আইনে মামলা করা হয়েছে বলেও গোয়েন্দা কর্মকর্তা রুহুল আমিন জানিয়েছেন। চলমান শুদ্ধি অভিযানে এই ধরনের ক্রিমিনালদের দেয়া তথ্য দারুণ কাজে আসছে বলেও তিনি মন্তব্য করেন।