প্রচ্ছদ     চট্টগ্রাম

2019-07-28 11:15:10

নিজাম উদ্দিন খান

পদ্মা সেতুর কল্লা লাগবে গুজবের সচেতনতা মুলক উঠান বৈঠক

Picture Missiong

নিজাম উদ্দিন খান, চট্টগ্রাম প্রতিনিধিঃ পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে গুজবে কান না দেওয়ার জন্য পশ্চিম বাকলিয়া সমাজ কল্যাণ পরিষদের অফিসে চকবাজার থানার উদ্যেগে উঠান বৈঠক অনুষ্টিত হয়।

উক্ত উঠান বৈঠকে পুলিশ অফিসার বদিউল বলেন গুজবে কান না দিয়ে কাউকে ছেলে ধরা সন্দেহ হলে সাথে সাথে নিকটবর্তী থানা অথবা ৯৯৯ তে ফোন দেওয়ার জন্য অনুরোধ করেন। উঠান বৈঠকে আরও উপস্থিত ছিলেন, চকবাজার থানার এ,এস আই মিনহাজ, সমাজ কল্যান কমিটির সভাপতি, আলহাজ্ব ওমর ফারুক, সেক্রেটারি, মোহাম্মদ হোসেন, দৈনিক সকালের সময়ের, সাংবাদিক নিজাম উদ্দিন খান, সরওয়ার, আইয়ুব, তরুন ছাত্র নেতা,  রাহাত, এলাকার গনমান্য ব্যক্তিগন ও পশ্চিম বাকলিয়ার সাধারন জনগন।

উক্ত উঠান বৈঠকে পুলিশ কর্মকর্তা বলেন, বর্তমানে আইনশৃঙ্খলা বাহিনী তৎপরতায় অপরাধীরা এখন অপরাধমূলক কাজ করতে পারছে না। আর তাই গুজব ছড়িয়ে মানুষ বিভিন্ন অপকর্মে লিপ্ত হচ্ছে। এটা খুবই দুঃখজনক যে, দেশের সাধারন মানুষের প্রাণের চাহিদা, পদ্মা সেতুতে কল্লা লাগবে এই গুজব ছড়িয়ে মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে।

উক্ত বৈঠকে আরও বক্তব্য রাখেন সকালের সময়ের সাংবাদিক নিজাম উদ্দিন খান। তিনি বলেন, পদ্মা সেতুতে মাথা লাগবে সেটা হল, সম্পূর্ণ গুজব। পদ্মা সেতু যাতে সহজেই হতে না পারে তাতে  দেশী বিদেশীদের চক্রান্ত করেই যাচ্ছে। দেশে বিভিন্ন মহল সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। এই পদ্মা সেতু সরকার যদি কোন বাঁধা ছাড়া করতে পারে তাহলে সরকারের সুনাম বাড়বে। তাই সরকার বিরোধীরা এই ষড়যন্ত্রে লিপ্ত। সাধারন মানুষ যেন বলে, মানুষের কল্লা বা মাথা দিয়ে পদ্মা সেতু হওয়ার প্রয়োজন নেই। এটা একটি ষড়যন্ত্র। এই গুজব হল ষড়যন্ত্রের অংশ বিশেষ। তাই কারও কোন কথায় বা গুজবে কেউ কান দিবেন না। এতে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ হতে পারে।

এই বৈঠকে বক্তারা বলেন, দেশে দোষীদের শাস্তি আদালত দিবে। আইন নিজের হাতে নেয়ার অধিকার সাধারন মানুষের নেই। আর এই গুজবে ছেলেধরা বলে হত্যা করার পিছনেও কোন অপরাধীদের হাত আছে। এসব হত্যার নেপথ্যে কারা আছে, তাদের খোজছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তাদের সবাইকে ধরে এনে আইনের আওতায় আনা হচ্ছে। আর যারা দেশে ও দেশের বাইরে থেকে এসব গুজবে ইন্ধন দিচ্ছে তাদেরকেও বিচারের আওতায় আনা হবে। তাই যেকোন ধরনের গুজবে কান দিয়ে নিজেদের বিপদ নিজেরাই ডাকবেন না বলে সভায় বক্তারা উপস্থিত সবাইকে অনুরোধ করেন।

মন্তব্য লিখুন